সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২০ সফর ১৪৪১

চট্টলার বার্তা
সর্বশেষ:
পাল্টাপাল্টি হামলায় ভারতের ৯, পাকিস্তানে ৭ জন নিহত আর কিপিং করবেন না মুশফিক? বাংলাদেশের উন্নয়ন পরিদর্শনে নিউইয়র্কের পাঁচ সিনেটর আজ ঢাকায় আসছেন রাষ্ট্রপতি জাপান ও সিঙ্গাপুর সফরে যাচ্ছেন আজ হাইকোর্টে ৯ বিচারপতি নিয়োগ দুই সেনা নিহতের পর পাকিস্তানে হামলা চালিয়েছে ভারত ‘বাংলাদেশের নির্মিত ফোন সারা বিশ্বে ব্যবহার হবে’ বিকেলে যুবলীগের সঙ্গে বসছেন শেখ হাসিনা

এবার সজলের ঘরণী প্রভা!

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

নাটক পাড়ায় জনপ্রিয় মুখ অভিনেতা সজল এবং সাদিয়া জাহান প্রভা। তবে অভিনেত্রী ব্যক্তিগত জীবনে মোটেও ভাল সময় কাটাননি। বিভিন্ন সময় অভিনেত্রীর নাম জড়িয়েছে অনেকের সঙ্গে। আর সে কারণে বেশ কয়েকদিন ক্যামেরার ঝলকানির বাহিরেও ছিলেন। তবে সব সামলে আবারো পর্দা নিয়মিত হয়েছেন তিনি। আর এর মধ্যেই সজলের ঘরণী হলেন প্রভা।
 
পাঠক একটু খটকা লাগছে নিশ্চয়? আসল ঘটনা খোলাসা করা যাক। সম্প্রতি ‘সদা সত্য বলিব’ শিরোনামের একটি খণ্ড নাটকে অভিনয় করেছেন প্রভা এবং সজল। আর সেখানেই অভিনেতার ঘরণীর চরিত্রে অভিনয় করেছেন প্রভা। আশরাফুজ্জামান বাবু’র রচনায় নাটকটি নির্মাণ করেছেন মনজুরুল হক মনজু।

গল্পে দেখা যাবে, মিতুল ভালো প্রতিষ্ঠানের চাকুরীজীবি হলেও চরম মিথ্যাবাদী একজন মানুষ। ঘরে বাইরে, অফিসে সবার সঙ্গেই সে প্রতিনিয়ত মিথ্যা কথা বলে থাকেন। তার অফিসের সংগীতপ্রেমী বসের সঙ্গেও সে মিথ্যা বলে বারবার পার পেয়ে যায়। বিবাহিত হয়েও মিথ্যা কথা বলে অন্য মেয়ের সঙ্গে প্রেম করেন।

রিক্সাওয়ালা, পানের দোকান সব খানেই সে মিথ্যা এবং ধোকাবাজির আশ্রয় নিয়ে থাকেন। কিন্তু এক রাতের একটি স্বপ্নই তার জীবনে পরিবর্তন এনে দেয়।

মিতুল সিদ্ধান্ত নেয়, বছরের অন্তত একটা দিন কোনই মিথ্যা কথা বলবে না। এই এক দিনের ট্রেনিংয়ের মাধ্যমে সে বছরের প্রতিটি দিন সুন্দর করে তুলতে চায়। তার এই ট্রেনিংয়ের কথা কেউ জানে না। এটা তার নিজের সঙ্গে নিজের গোপন চুক্তি। আর এই একটি দিনেই ঘটতে থাকে নানা বিপত্তি। 

চাকরি রক্ষা হবে কি-না, সংসার টিকবে কি না-মিতুলের সামনে হাজার প্রশ্নের ভীড়। একদিনের সত্য চর্চা শেষ পর্যন্ত কি সে ছেড়ে দিবে, নাকি চালিয়ে যাবে?
 
একটি বিদেশী গল্পের ছায়া অবলম্বনে এভাবেই সাজানো হয়েছে খন্ড নাটক ‘সদা সত্য বলিব’। সজল- প্রভা ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সুমনা আফরিন, জাহাঙ্গীর হোসেন বাবর, জুঁথি, মাসুদ আহমেদ, জি এম মহসিন, মোখলেছুর রহমান তোতা, তারেক বাবু। 

নির্মাতা জানান, নাটকটি খুব শীঘ্রই একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর