সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২০ সফর ১৪৪১

চট্টলার বার্তা
সর্বশেষ:
পাল্টাপাল্টি হামলায় ভারতের ৯, পাকিস্তানে ৭ জন নিহত আর কিপিং করবেন না মুশফিক? বাংলাদেশের উন্নয়ন পরিদর্শনে নিউইয়র্কের পাঁচ সিনেটর আজ ঢাকায় আসছেন রাষ্ট্রপতি জাপান ও সিঙ্গাপুর সফরে যাচ্ছেন আজ হাইকোর্টে ৯ বিচারপতি নিয়োগ দুই সেনা নিহতের পর পাকিস্তানে হামলা চালিয়েছে ভারত ‘বাংলাদেশের নির্মিত ফোন সারা বিশ্বে ব্যবহার হবে’ বিকেলে যুবলীগের সঙ্গে বসছেন শেখ হাসিনা
৩৮

চট্টগ্রাম-মাস্কাট রুটে ফ্লাইট চালু করছে সালাম এয়ার

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

বন্দর নগরী চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সালাম এয়ারের সরাসরি মাস্কাট রুটে ফ্লাইট চালু হচ্ছে। সোমবার (৭ অক্টোবর) মাস্কাটের স্থানীয় সময় দুপুর ১টা ৫৫ মিনিটে এ নতুন রুটের প্রথম ফ্লাইট নিয়ে উড়াল দেবেন প্রতিষ্ঠানটির সিইও ক্যাপ্টেন মোহাম্মদ আহমেদ।

সালাম এয়ার জানিয়েছে, ৩ হাজার ৪০০ কিলোমিটারেরও বেশি (১ হাজার ৮৩৬ নটিক্যাল মাইল) আকাশপথ পাড়ি দিয়ে বাংলাদেশ সময় রাত ৮টা ৪৫ মিনিট নাগাদ শাহ আমানতে অবতরণ করবেন ক্যাপ্টেন মোহাম্মদ আহমেদ। সময় লাগবে প্রায় সোয়া ৪ ঘণ্টা। এরপর রাত সাড়ে ৯টায় চট্টগ্রাম থেকে যাত্রী নিয়ে ফের মাস্কাটের উদ্দেশে রওনা দেবে ‘এয়ারবাস ৩২০’। পৌঁছাবে মাস্কাটের স্থানীয় সময় রাত ১২টা ৫ মিনিটে।

প্রতিষ্ঠানটির হেড অব অপারেশন ম্যানেজার ইশতিয়াক হাফিজ এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বৃহত্তর চট্টগ্রামের মাস্কাটগামী যাত্রীদের সুবিধার্থে এই সরাসরি ফ্লাইট চালুর উদ্যোগ নেয়া হয়েছে।

ইশতিয়াক হাফিজ আরও বলেন, এক বছরের বেশি সময় হলো ঢাকা থেকে মাস্কাট রুটে সালাম এয়ারলাইন্স প্রতিদিন একটি ফ্লাইট চলাচল করছে। চট্টগ্রাম থেকেও প্রতিদিন একটি ফ্লাইট চালুর অনুমোদন পেয়েছি আমরা। প্রাথমিক পর্যায়ে সপ্তাহে চারদিন চালু করছি। এরপর পর্যায়ক্রমে প্রতিদিন চালু করব। জনপ্রতি টিকিটের দাম, হ্যান্ড ব্যাগেজ ও লাগেজের প্যাকেজ ইত্যাদি তথ্য ওয়েবসাইটে দেয়া আছে।

সালাম এয়ারলাইন্সের এয়ারবাসগুলো ১৭৪ এবং ১৮০ আসনের। রোববার, সোমবার, বৃহস্পতিবার ও শুক্রবার সালাম এয়ারলাইন্স চট্টগ্রাম-মাস্কাট-চট্টগ্রাম রুটে চলাচল করবে। নগরের আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের কাছেই প্রতিষ্ঠানটির চট্টগ্রাম কার্যালয় খোলা হয়েছে।

বর্তমানে সালাম এয়ারলাইন্স দুবাই, দোহা, জেদ্দা, করাচি, মুলতান, কাঠমান্ডু, ঢাকা, রিয়াদ, কুয়েত, আবুধাবি, তেহরান, ইস্তাম্বুলসহ বেশ কিছু আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর