সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২০ সফর ১৪৪১

চট্টলার বার্তা
সর্বশেষ:
পাল্টাপাল্টি হামলায় ভারতের ৯, পাকিস্তানে ৭ জন নিহত আর কিপিং করবেন না মুশফিক? বাংলাদেশের উন্নয়ন পরিদর্শনে নিউইয়র্কের পাঁচ সিনেটর আজ ঢাকায় আসছেন রাষ্ট্রপতি জাপান ও সিঙ্গাপুর সফরে যাচ্ছেন আজ হাইকোর্টে ৯ বিচারপতি নিয়োগ দুই সেনা নিহতের পর পাকিস্তানে হামলা চালিয়েছে ভারত ‘বাংলাদেশের নির্মিত ফোন সারা বিশ্বে ব্যবহার হবে’ বিকেলে যুবলীগের সঙ্গে বসছেন শেখ হাসিনা
১৬

শুঁড়ে তুলে ছুড়ে ও পিষ্ট করে পুরোহিতকে মারল হাতি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১ অক্টোবর ২০১৯  

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় বন্য হাতির আক্রমণে মন্দিরের এক পুরোহিত প্রাণ হারিয়েছেন। গতকাল সোমবার দিবাগত রাতে উপজেলার দক্ষিণ ব্রাহ্মণডাঙ্গা এলাকার দুরদুরী পাহাড়ের পাশে এ ঘটনা ঘটে।

পুরোহিত রূপণ চক্রবর্তী (৪৮) উপজেলার চরতী ইউনিয়নের দক্ষিণ ব্রাহ্মণডাঙ্গা এলাকার বাসিন্দা। তিনি চরতী সর্বজনীন রক্ষাকালী মন্দিরের পুরোহিত ছিলেন। তিনি দুই মেয়ে ও এক ছেলের জনক।

নিহতের স্বজন ও স্থানীয় বাসিন্দারা জানান, গতকাল সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে দুটি বন্য হাতি দুরদুরী পাহাড় থেকে দক্ষিণ ব্রাহ্মণডাঙ্গা এলাকার লোকালয়ে চলে আসে। এ খবরটি ছড়িয়ে পড়লে হাতি তাড়ানোর জন্য স্থানীয় লোকজন ঘর থেকে বের হয়ে পাহাড়ের আশপাশে অবস্থান নেয়। এ সময় একটি বন্য হাতি রূপণ চক্রবর্তীকে আক্রমণ করে শুঁড়ে তুলে শূন্যে ছুড়ে ফেলে। পরে হাতিটি আহত রূপণকে পা দিয়ে পিষ্ট করে মেরে ফেলে।

চরতী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. রেজাউল করিম বলেন, হাতি তাড়াতে বের হয়ে হাতির আক্রমণে রূপণ চক্রবর্তী নামের এক পুরোহিত ঘটনাস্থলেই মারা গেছেন। তিনি বলেন, পাহাড়ে খাদ্যের অভাব দেখা দেওয়ায় প্রায়ই বন্য হাতির দল লোকালয়ে ঢুকে প্রাণহানিসহ ঘরবাড়ি ও দোকানের ক্ষতি করছে। গত সপ্তাহে বন্য হাতির একটি দল তালগাঁও দারুস ছালাম মার্কেটের একটি মুদি দোকান ও একটি কলার আড়তের দরজা ভেঙে সবকিছু তছনছ করেছে।

বন বিভাগের মাদার্শা কার্যালয়ের রেঞ্জ কর্মকর্তা মো. মোজাম্মেল হক বলেন, উপজেলার মাদার্শা, এওচিয়া ও চরতী ইউনিয়নের পাহাড়গুলোতে মাঝে মাঝে বন্য হাতির কয়েকটি দল দেখা যায়। হাতির দলগুলো বিভিন্ন সময়ে পার্শ্ববর্তী এলাকার লোকালয়সহ ফল ও সবজি খেতে হানা দেয়। গতকাল রাতে পুরোহিতকে আক্রমণ করা হাতির দলটি পাশের দুরদুরী পাহাড়ে অবস্থান করছে।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর