সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২০ সফর ১৪৪১

চট্টলার বার্তা
সর্বশেষ:
পাল্টাপাল্টি হামলায় ভারতের ৯, পাকিস্তানে ৭ জন নিহত আর কিপিং করবেন না মুশফিক? বাংলাদেশের উন্নয়ন পরিদর্শনে নিউইয়র্কের পাঁচ সিনেটর আজ ঢাকায় আসছেন রাষ্ট্রপতি জাপান ও সিঙ্গাপুর সফরে যাচ্ছেন আজ হাইকোর্টে ৯ বিচারপতি নিয়োগ দুই সেনা নিহতের পর পাকিস্তানে হামলা চালিয়েছে ভারত ‘বাংলাদেশের নির্মিত ফোন সারা বিশ্বে ব্যবহার হবে’ বিকেলে যুবলীগের সঙ্গে বসছেন শেখ হাসিনা
২১

সম্প্রীতি আবহমান বাংলার গৌরবময় ঐতিহ্য: নাছির 

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

শারদীয় দুর্গোৎসব সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব। বাংলাদেশে সব সম্প্রদায়ের মানুষ সৌভ্রাতৃত্ব ও সৌহাদ্যপূর্ণ পরিবেশে আবহকাল থেকে বসবাস করে আসছে। ধর্ম-বর্ণ নির্বিশেষে এদেশে বিরাজমান সম্প্রীতি আবহমান বাংলার গৌরবময় ঐতিহ্য। বাঙালির এ ঐতিহ্য অটুট রাখতে সব সম্প্রদায়ের মানুষকে এগিয়ে আসতে হবে।

চট্টগ্রাম সিটি করপোরেশন পূজা উদযাপন পরিষদের ৫ দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব উদ্বোধনকালে মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে নগরের জামালখান কুসুম কুমারী সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে মঙ্গলপ্রদীপ প্রজ্বালনের মধ্য দিয়ে উৎসবের উদ্বোধন করেন তিনি।

মেয়র বলেন, সনাতনী সম্প্রদায়ের প্রধান উৎসবের মূল মর্মবাণী হলো, অসাম্প্রদায়িক চেতনায় অন্যায় ও অবিচারের বিরুদ্ধে মাথা নত না করা।

অনুষ্ঠানে অতিথি ছিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জি। বক্তব্য দেন চসিক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, পরিষদের সাধারণ সম্পাদক রতন চৌধুরী ও সুমন দেবনাথ। সভাপতিত্ব করেন চসিক পূজা উদযাপন পরিষদের সভাপতি শৈবাল দাশ সুমন।

পরে মেয়র ৫০০ জন অসহায় মানুষের মধ্যে বস্ত্র বিতরণ করেন। এছাড়াও পরিষদের উদ্যোগে ‘প্রণাম’ স্মরণিকার মোড়ক উন্মোচন, শারদ সম্মাননা প্রদান, অনাথদের সহায়তা, সিটি করপোরেশনের মৃত্যুবরণকারী চতুর্থ শ্রেণির কর্মচারী পরিবারের মাঝে আর্থিক অনুদান ও শিক্ষাবৃত্তি দেওয়া হয়।

চসিক পূজা উদযাপন পরিষদের প্রয়াত সাধারণ সম্পাদক প্রিয়তোষ চক্রবর্তীর স্ত্রীকে যোগ্যতানুসারে সহকারী শিক্ষকের চাকরি দেওয়ার ঘোষণা দেন মেয়র।

সঞ্চালনায় ছিলেন পূজা উদযাপন পরিষদের সহ-সভপতি বিপ্লব কুমার চৌধুরী। 

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর