সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২০ সফর ১৪৪১

চট্টলার বার্তা
সর্বশেষ:
পাল্টাপাল্টি হামলায় ভারতের ৯, পাকিস্তানে ৭ জন নিহত আর কিপিং করবেন না মুশফিক? বাংলাদেশের উন্নয়ন পরিদর্শনে নিউইয়র্কের পাঁচ সিনেটর আজ ঢাকায় আসছেন রাষ্ট্রপতি জাপান ও সিঙ্গাপুর সফরে যাচ্ছেন আজ হাইকোর্টে ৯ বিচারপতি নিয়োগ দুই সেনা নিহতের পর পাকিস্তানে হামলা চালিয়েছে ভারত ‘বাংলাদেশের নির্মিত ফোন সারা বিশ্বে ব্যবহার হবে’ বিকেলে যুবলীগের সঙ্গে বসছেন শেখ হাসিনা
৯৪

সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে দুদকের মামলা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নারায়ণহাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু জাফর মাহমুদসহ আটজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কোনো কাজ না করেই ছয়টি প্রকল্পের সরকারি বরাদ্দের অর্থ আত্মসাতের অভিযোগে এ মামলা করা হয়।

এসব প্রকল্প ছিল সেতু ও সড়ক সংস্কারের। পাশাপাশি ওই চেয়ারম্যান দোকান ভাড়ার অর্থও আত্মসাৎ করেন। বুধবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২-এর উপসহকারী পরিচালক মুহাম্মদ জাফর সাদেক শিবলী বাদী হয়ে মামলাটি করেন।

মামলার অন্য আসামিরা হলেন নারায়ণহাট ইউনিয়ন পরিষদের সাবেক সচিব সুধীর কুমার পাল, মো. গিয়াস উদ্দিন ও মো. শাহাদাত হোসেন চৌধুরী, ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স তৈয়ব এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর মো. তৈয়ব, মেসার্স এম কে এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর মোজাফ্ফর কামাল চৌধুরী, মেসার্স আর এন এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর মো. রফিকুল ইসলাম ও মেসার্স হাজি আহমদ হোসেন মীর এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর মো. আবু তাহের।

মামলার এজাহার থেকে জানা যায়, চেয়ারম্যান, সচিব ও ঠিকাদারেরা একে অপরের সহযোগিতায় ছয়টি প্রকল্পের অধীনে ৭ লাখ ২৫ হাজার ৪৬৭ টাকা এবং চেয়ারম্যান দোকানভাড়া বাবদ ৪ লাখ ৯২ হাজার টাকা আত্মসাৎ করেন।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২-এর উপপরিচালক মাহবুবুল আলম বলেন, ইউনিয়ন পরিষদের এক সদস্যের অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে দুদক। যেসব এলাকায় প্রকল্পের কাজ শেষে করেছেন বলে তাঁরা দাবি করেছেন, সেসব এলাকায় ঘুরে কাজের কোনো প্রমাণ পাওয়া যায়নি। তাই তাঁদের বিরুদ্ধে মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

চট্টলার বার্তা
চট্টলার বার্তা
এই বিভাগের আরো খবর